ফেতরা আদায় করার সঠিক সময় কোনটি? | যদি কেউ ফিতরা না দেয় তার কি শাস্তি হবে...

Views:
ভিডিও তথ্য






ফেতরা আদায় করার সঠিক সময় কোনটি? যদি কেউ ফিতরা না দেয় তার কি শাস্তি হবে?





ফিতরা আদায় করার সময় কি ঈদের নামাযের পর থেকে সেই দিনের শেষ পর্যন্ত? যে ব্যক্তির ফিতরা দেয়ার সামর্থ্য থাকা সত্ত্বেও ফিতরা আদায় করেনি তার হুকুম কী?



ফিতরা আদায় করার সময় ঈদের নামাযের পর থেকে শুরু হয় না; বরং রমযান মাসের সর্বশেষ দিনের সূর্য ডোবার মাধ্যমে শুরু হয়। আর সেটি হচ্ছে শাওয়াল মাসের প্রথম রাত্রি। ঈদের নামায শেষ হওয়ার মাধ্যমে ফিতরা আদায় করার সময় শেষ হয়ে যায়। কেননা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নামাযের আগেই ফিতরা আদায় করার নির্দেশ দিয়েছেন। এছাড়াও ইবনে আব্বাস (রাঃ) বর্ণনা করেছেন যে, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন: “যে ব্যক্তি নামাযের আগে আদায় করেছে সেটা মকবুল (কবুলযোগ্য) ফিতরা। আর যে ব্যক্তি নামাযের পরে আদায় করেছে সেটা সাধারণ সদকার মত একটি সদকা।” [সুনানে আবু দাউদ (২/২৬২-২৬৩) নং ১৬০৯, সুনানে ইবনে মাজাহ (১/৫৮৫) নং ১৮২৭, সুনানে দারে ক্বুতনি (২/১৩৮), মুসতাদরাকে ‘হাকেম’ (১/৪০৯)।





=== our social links ===

Like our facebook page:

https://www.facebook.com/mapkathiBD

Follow twitter:

https://www.twitter.com/mapkathi





=== our popular videos ===





01.পঙ্গপাল এর পরিচয় এবং মহামারী থেকে বঁাচার দোয়া

https://www.youtube.com/watch?v=wX9UI...





02.ইসলামে কি ছোঁয়াচে রোগকে অস্বীকার করা হয়েছে | করোনা ভাইরাস | মাপকাঠি

https://www.youtube.com/watch?v=JlqK6...





03.আমরা কি কেয়ামতের খুব নিকটে চলে এসেছি | জেনে নিন কেয়ামতের ছোট ও বড় আলামতসমূহ

https://www.youtube.com/watch?v=UA-KD...





04.রোজার ফজিলত ও তাৎপর্য

https://www.youtube.com/watch?v=TR0zA...







#মাপকাঠি

#MAPKATHI

#ফেতরা





=== tags===



মাপকাঠি,MAPKATHI,bangla waz,বাংলা ওয়াজ,new bangla waz, নতুন ওয়াজ,সেরা বাংলা ওয়াজ,popular bangla waz,islamic video,ইসলামিক ভিডিও,new islamic video,কুরআন, হাদিস,



ফেতরা আদায় করার সঠিক সময় কোনটি, যদি কেউ ফিতরা না দেয় তার কি শাস্তি হবে,যাকাত ফিতরা,ফিতরা কাকে দেয়া যাবে না,ফিতরা আদায়ের নিয়ম,ফিতরা দেওার নিওম ডঃ জাঁকির নায়েক,জাকাতুল ফিতর,bangla waz,জাকাতুল,ফিতর,টাকা দিয়ে,দেওয়া,যাবে কি,





=== disclaimer ===

We make these videos with the intention of educating others in a motivational/inspirational form. We do not own the clips we use in most cases. Our understanding is that it is in correlation to Fair Right Use, however given that it is open to interpretation, if any owners of the content clips would like us to remove the video, we have no problem with that and will do so as fast as possible. Please message us on YouTube or Facebook if you have any concerns.
অনুরূপ ভিডিও
0 Comment