শবে মেরাজ স্বচক্ষে আল্লাহর দীদার ও নবীজীর ’সূরতে হাক্কী’র আত্মপ্রকাশ |...

Views:
ভিডিও তথ্য




নবী করিম [ﷺ]-এঁর উর্দ্ধজগতের মো’জেযা সমূহের মধ্যে মি’রাজ গমন একটি বিস্ময়কর মো’জেযা।মি’রাজের মধ্যে আর একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো- অন্যান্য নবীগণের সমস্ত মো’জেযা নবী করিম [ﷺ]-এঁর মধ্যে একত্রিত হয়েছিল। হযরত মুছা (عليه السلام) তূর পর্বতে আল্লাহর সাথে কালাম করেছেন। হযরত ঈছা (عليه السلام) স্বশরীরে আকাশে অবস্থান করছেন এবং হযরত ইদ্রিছ (عليه السلام) স্বশরীরে বেহেস্তে অবস্থান করছেন।

 তিনটি পর্যায়ে মি’রাজকে ভাগ করা হয়েছে। মক্কা শরীফ থেকে বায়তুল মোকাদ্দাছ পর্যন্ত মি’রাজের অংশকে বলা হয় ইসরা বা রাত্রি ভ্রমণ। বায়তুল মোকাদ্দাছ থেকে সিদরাতুল মুনতাহা পর্যন্ত অংশকে বলা হয় মি’রাজ।সিদরাতুল মুনতাহা থেকে আরশ ও লা-মকান পর্যন্ত অংশকে বলা হয় ই’রাজ। কিন্তু সাধারণভাবে পূর্ণ ভ্রমণকেই এক নামে মি’রাজ বলে অভিহিত করা হয়ে থাকে। কোরআন, হাদীসে-মোতাওয়াতি এবং খবরে ওয়াহেদ দ্বারা যথাক্রমে এই তিনটি পর্যায়ের মি’রাজ প্রমাণিত।





=== our social links ===

Like our facebook page:

https://www.facebook.com/mapkathiBD

Follow twitter:

https://www.twitter.com/mapkathi



=== our popular videos ===



01.পঙ্গপাল এর পরিচয় এবং মহামারী থেকে বঁাচার দোয়া

https://www.youtube.com/watch?v=wX9UIZPvvE0



02.ইসলামে কি ছোঁয়াচে রোগকে অস্বীকার করা হয়েছে | করোনা ভাইরাস | মাপকাঠি

https://www.youtube.com/watch?v=JlqK68RQdKA



03.আমরা কি কেয়ামতের খুব নিকটে চলে এসেছি | জেনে নিন কেয়ামতের ছোট ও বড় আলামতসমূহ

https://www.youtube.com/watch?v=UA-KDTjAW3w



04.রোজার ফজিলত ও তাৎপর্য

https://www.youtube.com/watch?v=TR0zA3T1iUs



=== disclaimer ===

We make these videos with the intention of educating others in a motivational/inspirational form. We do not own the clips we use in most cases. Our understanding is that it is in correlation to Fair Right Use, however given that it is open to interpretation, if any owners of the content clips would like us to remove the video, we have no problem with that and will do so as fast as possible. Please message us on YouTube or Facebook if you have any concerns.



#হযরত_মুহাম্মদ_সাঃ

#মাপকাঠি

#Shab-e-Meraj

#মহানবী-সাঃ

#রাসুল





বাংলা ওয়াজ,শবে মেরাজ,মেরাজ,শবে মেরাজ ২০২০,শবে মেরাজের আমল,শবে মেরাজ কত তারিখে,লাইলাতুল মেরাজ,শবে মেরাজের ফজিলত, নতুন ওয়াজ,ওয়াজ,হযরত মুহাম্মদ সাঃ,হযরত মুহাম্মদ,ইসলাম,মুসলিম,নবীজীর জীবনী,মুহাম্মদ সাঃ,মুহাম্মদ (সা),রওজা,মুহাম্মদ,Shab-e-Meraj, shab e meraj,

Isra , Mi'raj, Al Isra' wal Miraj,
অনুরূপ ভিডিও
0 Comment